FOLLOW US ON

SYMPHONY ROAR A50: এক নজরে দেখে নিন দাম ও স্পেসিফিকেশন

28 May 2016
দেশের বাজারে অ্যান্ড্রয়েড ওয়ান প্রথম মাইক্রোম্যাক্স নিয়ে আসলেও চাহিদার দিক দিয়ে ইতিমধ্যেই মাইক্রোম্যাক্সের ক্যানভাস এ১-কে ছাড়িয়ে গেছে সিম্ফনির নতুন ফোন। সম্প্রতি গুগল তাদের ব্লগ পোস্টে সিম্ফনি ও বাংলালিংকের মাধ্যমে বাংলাদেশের আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন বাজারে আসার খবর জানায়। তার পর থেকেই সবার মধ্যেই নতুন এই অ্যান্ড্রয়েড ওয়ান নিয়ে আগ্রহ দেখা দেয়।
 
সম্প্রতি বাংলালিংক এক আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সিম্ফনির নতুন ফোন Symphony Roar A50 উন্মোচন করে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, অ্যান্ড্রয়েড ওয়ান উদ্যোগের আওতাধীন এই ফোনটি পাওয়া যাবে মাত্র ৮,৭০০ টাকায়।
 
প্রথমেই আসুন জেনে নেয়া যাক Symphony Roar A50 ফোনটির হার্ডওয়্যার স্পেসিফিকেশন।
 
প্রসেসর: করটেক্স এ৭, ১.৩ গিগাহার্জ কোয়াড-কোর
র‌্যাম: ১ গিগাবাইট
রম: ৮ গিগাবাইট
ডিসপ্লে: ৪.৫-ইঞ্চি আইপিএস ডিসপ্লে (480 x 854 পিক্সেল রেজুলেশন)
ক্যামেরা: ৫ মেগাপিক্সেল ব্যাক ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
ব্যাটারি: ১৭৮০ মিলিঅ্যাম্পিয়ার (আরও পড়ুন: ব্যাটারি ব্যাকআপ বাড়াতে পাওয়ার ব্যাংক)
সিস্টেম: অ্যান্ড্রয়েড ৪.৪.৪ কিটক্যাট
স্মার্টফোন জগতের খোঁজ-খবর রাখেন এমন যে কেউই এতক্ষণে বুঝে গেছেন, সিম্ফনির ফোনটি নতুন হলেও এর স্পেসিফিকেশন একেবারেই নতুন নয়। গত সেপ্টেম্বরে ভারতের বাজারে অবমুক্ত হওয়া এবং সম্প্রতি বাংলাদেশেও অবমুক্ত হওয়া মাইক্রোম্যাক্সের প্রথম অ্যান্ড্রয়েড ওয়ান ফোন ক্যানভাস এ১ ও সিম্ফনির রোর এ৫০ ফোনের স্পেসিফিকেশন প্রায় একই। তবে মাইক্রোম্যাক্সের ফোনটি ঢাকার বসুন্ধরা সিটিতে ৯,৯৯৯ টাকায় বিক্রি হলেও বাংলালিংকের কাছ থেকে সিম্ফনির নতুন ফোন কিনলে দাম পড়বে মাত্র ৮,৭০০ টাকা।
 
এছাড়াও বাংলালিংক তাদের কাছ থেকে কেনা সিম্ফনি রোর এ৫০ ব্যবহারকারীদের প্রথম পাঁচমাস ৩০০ মেগাবাইট পর্যন্ত বিনামূল্যে অপারেটিং সিস্টেমের আপডেট ডাউনলোড করার সুবিধা দেবে। পাশাপাশি প্রথম মাসে ১ গিগাবাইট ফ্রি বাংলালিংক ৩জি ব্যবহারের সুবিধা পাওয়া যাবে যা ব্যবহার করে অপারেটিং সিস্টেম আপডেট কিংবা গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন গেমস ও অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যাবে।
 
বাংলালিংক জানিয়েছে, তাদের ওয়েবসাইটে প্রি-অর্ডার দেয়ার মাধ্যমে বাংলালিংক গ্রাহকরা অন্য সবার আগে ফোনটি কিনতে পারবেন। এ জন্য তাদের কোনো বাড়তি চার্জ দিতে হবে না। তবে ৩জি ডেটা সংক্রান্ত অফার কেবল সকল বাংলালিংকের বর্তমান ও নতুন প্রিপেইড/কল অ্যান্ড কন্ট্রোল গ্রাহকদের জন্য প্রযোজ্য।
 
সিম্ফনির নতুন এই ফোনটি বাজারে কেমন সাড়া ফেলে তা এখনও দেখার অপেক্ষা। তবে যেহেতু এটি গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান ব্যানারে বাজারে আসছে, যেসব ফোনে গুগল সরাসরি অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের আপডেট দেয়ার কথা জানিয়েছে এবং স্টক অ্যান্ড্রয়েড ব্যবহার করা হয় বলে ফোনগুলোর পারফরম্যান্সও দ্রুতগতির হয়ে থাকে, সেহেতু ধারণা করাই যায় যে, বাজারে বেশ সাড়া ফেলবে নতুন এই অ্যান্ড্রয়েড ওয়ান ফোন।
 
সিম্ফনির অ্যান্ড্রয়েড ওয়ান ফোনের স্পেসিফিকেশন ও দাম নিয়ে আপনার কী অভিমত?
Comments

Privacy Policy | Terms | Contacts
© 2017 mobileprice.com.bd All rights reserved.