FOLLOW US ON

New: ঢাকায় চলছে গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা

28 May 2016
ঢাকায় আজ শুরু হয়েছে তিন দিনব্যাপী গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা । আগারগাঁও-এর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তৃতীয়বারের মতো এ আয়োজনের উদ্বোধন করা হয়।
 
এবারের এই আয়োজনে যোগ দিয়েছে দেশী-বিদেশী বেশ কিছু প্রতিষ্ঠান। পাওয়া যাচ্ছে বিভিন্ন দামের স্মার্টফোন ও ট্যাবলেট ডিভাইস এবং যাবতীয় অ্যাক্সেসরিজ। মেলার প্রথমদিনই মেলায় বিপুল পরিমান দর্শক সমাগমই প্রমাণ করে ঢাকায় স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে এই মেলার চাহিদা।
 
বরাবরের মতোই মেলায় অংশগ্রহণ করেছে স্যামসাং। মেলায় তাদের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ ফোন, ফ্যাবলেট ও ট্যাবলেট বিক্রি হচ্ছে। এসবের মধ্যে রয়েছে গ্যালাক্সি এস৫, গ্যালাক্সি নোট ৪, গ্যালাক্সি কোর ২, গ্যালাক্সি এস ডুয়োস ২, গ্যালাক্সি গ্র্যান্ড ২, গ্যালাক্সি এস ডুয়োস ৩, গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম এবং গ্যালাক্সি আলফা। ট্যাবলেটের মধ্যে রয়েছে বিভিন্ন স্পেসিফিকেশন ও সাইজের গ্যালাক্সি ট্যাব এস ও গ্যালাক্সি ট্যাব ৪। রয়েছে গ্যালাক্সি নোট ১০.১”।
 
স্যামসাং-এর পাশাপাশি মেলায় রয়েছে এসার। কোম্পানিটি তাদের আইকনিয়া সিরিজের বিভিন্ন দাম ও স্পেসিফিকেশনের ট্যাবলেটের পাশাপাশি রয়েছে ডিট্যাচ্যাবল কিবোর্ডের উইন্ডোজ ল্যাপটপ ও ট্যাবলেট। এসারের এসব ডিভাইসের সঙ্গে রয়েছে বিভিন্ন রকম স্মার্ট অ্যাক্সেসরিজ ও কভার।
 
তৃতীয়বারের মতো আয়োজিত এই মেলায় রয়েছে আসুস ও লেনোভোর মতো বিশ্বখ্যাত সব কোম্পানির স্টল। জেনফোন, ইয়োগা ইত্যাদি জনপ্রিয় সব ডিভাইসের প্রদর্শনী চলছে মেলায়।
 
এছাড়াও এবারের মেলায় দর্শনার্থীরা দেকতে পারবেন টুইনমসের বেশ কিছু কমদামী উইন্ডোজ ও অ্যান্ড্রয়েড-চালিত ট্যাবলেট, Okapia ও Xiaomi ব্র্যান্ডের বেশ কিছু স্মার্টফোন, OnePlus One, হুয়াওয়েই স্মার্টফোন ও ফ্যাবলেট ইত্যাদি। মেলায় গ্যাজেট গ্যাং ৭, ডিএক্স জেনারেশন, আরএন টেকসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান এসব ডিভাইসের প্রদর্শনী ও বিক্রি করছে।
 
দেশের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি সিম্ফনির স্টলেও দেখা গেছে তাদের সাম্প্রতিক বেশ কিছু ফোনের প্রদর্শনী। তবে বরাবরের মতোই মেলায় ছিল না কোনো ওয়াল্টনের স্টল, যা অনেক দর্শনার্থীদেরই খানিকটা হতাশ করেছে।
 
তবে মেলার ব্যতিক্রমী আয়োজন গেমিং কন্টেস্ট দৃষ্টি কেড়েছে অনেকের। Rise Up Labs-এর নতুন গেম Highway Chase নিয়ে মেলায় মোবাইল গেমিং কন্টেস্টের আয়োজন করা হয়। একে বাংলাদেশের প্রথম মোবাইল গেমিং কন্টেস্ট বলা হলেও, অনেক দর্শনার্থীই আমাদের জানিয়েছেন, তারা কেবল একটি গেমের বদলে জনপ্রিয় আরও কয়েকটি গেমের প্রতিযোগিতার আশা করেছিলেন।
 
এক্সপো মেকার আয়োজিত এই মেলায় প্রতিবারই দর্শনার্থীদের ভিড় থাকে দেখার মতো। তবে প্রায় প্রত্যেকবারই মেলায় আগত দর্শকদের অভিযোগ থাকে জায়গার সীমাবদ্ধতা নিয়ে। মেলায় এবার জায়গা বাড়িয়ে নেয়া হলেও সব স্মার্টফোন, ট্যাবলেট ও অ্যাক্সেসরিজের প্রদর্শনী ও বিক্রি কেবল একটি হলেই হচ্ছে বলে এবারও মেলায় অনেক দর্শনার্থী আগের সেই অভিযোগ তুলেছেন। আয়োজকদের কাছে আগামীতে আরও বড় পরিসরে এই স্মার্টফোন ও ট্যাব মেলার আয়োজন করার আহবান জানিয়েছেন অনেকেই।
 
গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা আগামীকাল শনিবার ও আগামী পরশু রবিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে খোলা থাকবে। স্মার্টফোন বা ট্যাবলেট কেনার ইচ্ছে থাকলে তো বটেই, কেবল আগ্রহ থাকলেই ঘুরে আসতে পারেন জমজমাট এই মেলা।
Comments

Privacy Policy | Terms | Contacts
© 2017 mobileprice.com.bd All rights reserved.